8:01 pm - Saturday August 18, 2018

মাঠে নামার আগে ক্ষমা চাইলেন ক্রোয়েশিয়ান ফুটবলার

চলছে রাশিয়া ফুটবল বিশ্বকাপ । এরি মধ্যে শেষ প্রান্তে চলে এসেছে এ আসর।সেমিফাইনালে প্রথম ম্যাচে আজ রাতে মুখোমুখি হবে ফ্রান্স-বেলজিয়াম।বিশ্বকাপের গ্রুপ পর্বে সার্বিয়ার বিপক্ষে জয়ের দিনে সুইসদের হয়ে গোল করেন জাদরান শাকিরি এবং গ্রানিত জাকা।

এসময় তারা আলবেনিয়ান প্রতীক ‘জোড়া ঈগল’ স্টাইলে উদযাপন করেন। আর তা দৃষ্টিকটু মনে হওয়ায় প্রাথমিকভাবে ফিফার পক্ষ থেকে নিষিদ্ধ হন শাকিরি-জাকা। যদিও পরবর্তীতে জরিমানাতে রেহাই মিলে দু’জনের।

তবে এবার রাশিয়ার বিপক্ষে শেষ ষোলোর ম্যাচে একই ঘটনার জন্ম দিয়ে আলোচনায় ক্রোয়েশিয়ার তারকা ফুটবলার ডোমাগজ ভিদার। তার আপত্তিকর উদযাপনে ক্ষেপে যায় ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা। কোয়ার্টার ফাইনালে রাশিয়াকে হারানো দিন ইউক্রেনের জয়গাঁথা গেয়ে স্লোগান দেন ভিদা। যা রাজনৈতিক প্ররোচনামূলক হিসেবে উল্লেখ করে ফিফা।

যদিও যথাযথ তদন্ত শেষে এর মধ্যে রাজনৈতিক কিছু না পাওয়ায় পরবর্তীতে তাকে ক্ষমা করে ফুটবল সংস্থাটি। তবে এই নিজের উদযাপন নিয়ে সৃষ্ট এই ভুল বোঝাবুঝির কারণে নিজ থেকেই ক্ষমা প্রার্থনা করেছেন ক্রোয়েশিয়ার এই মিডফিল্ডার।

ক্রোয়েশিয়ান ফুটবল ফেডারেশনের এক আনুষ্ঠানিক বিবৃতিতে ভিদা বলেন,‘আমি দুঃখ প্রকাশ করছি কিছু গণমাধ্যম আমার কথাকে অন্যভাবে প্রকাশ করেছে। এটা কোন রাজনৈতিক স্লোগান ছিল না। আমি দীর্ঘদিন ইউক্রেনের ক্লাবে খেলেছি, ইউক্রেনের মানুষজন আমাকে সমর্থন করে। তাই তাদের প্রতি কৃতজ্ঞতা জানাতেই এমনটা করেছিলাম।’তবে পরের ম্যাচে খেলতে নামবেন এই তারকা ফুটবলার।<

Filed in: খেলাধুলা

Comments are closed.